আনোয়ার শাহ’র ইনতেকালে নেজামীর শোক প্রকাশ

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী নেজামে ইসলাম পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি আল্লামা আতহার আলী রহ.’র সুযোগ্য তনয়, পার্টির উপদেষ্টামন্ডলীর অন্যতম সদস্য, জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের মহাপরিচালক, কিশোরগঞ্জের ঐতিহাসিক শহিদী মসজিদের খতীব, বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের সহসভাপতি, অনলবর্ষী বক্তা ও দেশবরেণ্য আলেমেদ্বীন আল্লামা আজহার আলী আনোয়ার শাহ’র ইনতেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, তাঁর ইন্তকালে ইসলামী জগতের যে অপূরণীয় ক্ষতি সাধিত হলো, তা সহজে পূরণ হবার নয়। জাতি তাঁর অভাব দীর্ঘদিন অনুভব করবেন।তিনি মরহুমের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিকের ওপর আলোকপাত করে এক শোক বিবৃতিতে বলেন, প্রতিভাদীপ্ত আল্লামা আনোয়ার শাহ ছিলেন কৃতি ছাত্র, সফল শিক্ষক ইসলামিক স্কলার, অনলবর্ষী বক্তা। বহুগুওণের সমাহারে উদ্ভাসিত জীবনের প্রতিচ্ছবি আনোয়ার শাহ সমসাময়িক বিষয়ে প্রভ’ত জ্ঞানের অধিকারী ছিলেন। তাঁর ক্ষুরধার যুক্তিপূর্ণ ও তথ্যবহুল আলোচনায় শ্রোতারা মুগ্ধ হতেন।
তিনি আল্লামা শাহ সাহেবের রুহের মাগফিরাত কামান করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন। সর্বশক্তিমান আল্লাহ যেন শোকাহত পরিবারের সদস্যদেরকে ধৈর্য ধারণের তাওফিক দান করেন এবং তাঁকে উত্তম প্রতিদানে ভ’ষিত করেন। আমীন।
মাওলানা আনোয়ার শাহের ইন্তেকালে ইসলামী যুব আন্দোলন-এর শোক প্রকাশ
হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য ও বেফাক-এর সহ-সভাপতি, মাওলানা আযহার আলী আনোয়ার শাহ আজ বুধবার (২৯ জানুয়ারি) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহী রজিউন।
তাঁর একান্তসূত্রে জানা যায় তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন, অতপর গত ২৫ জানুয়ারি ঢাকার শংকরে ইবনে সিনা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। পরে তিনি সেখানে চিকিৎসারত অবস্থায় ইন্তেকাল করেন।
তার মৃতুতে গভীর শোক প্রকাশ করেন ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান । কন্দ্রীয় সভাপতি আজ ২৯ জানুয়ারি এক শোকবার্তায় মাওলানা আযহার আলী আনোয়ার শাহের রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন ।
তিনি বলেন, মাওলানা আযহার আলী আনোয়ার শাহের ইন্তেকালে আমরা একজন বিজ্ঞ আলেমকে হারালাম। যিনি একাধারে একজন বিজ্ঞ আলেম, একজন গবেষক, একজন বিজ্ঞ আলোচক এবং একজন সমাজ ও রাষ্ট্রচিন্তক ছিলেন। তাঁর অপূর্ণতা থেকেই যাবে। মহান আল তাকে জান্নাতে সুউচ্চ মাকাম দান করুন।
বার্ত প্রেরক, মুহাম্মদ ইলিয়াস হাসান