কওমী ও প্রাইভেট মাদ্রাসা শিক্ষক মসজিদ ইমামদের বিশেষ ভাতা দাবী

কওমী ও প্রাইভেট মাদ্রাসা শিক্ষক-কর্মচারী এবং মসজিদের খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম সাহেবদের দাবি নিয়ে জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশ এর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট খোলা চিঠিজাতীয় ওয়ায়েজিন পরিষদের নিজস্ব সামর্থ নিয়ে দেশের ৪০টির অধিক জেলায় অভাবগ্রস্থ আলেমদের পাশে দাঁড়ানোর সুযোগ আমাদের হয়েছে। সে সুবাদে আমরা জানতে পেরেছি তাদের দুঃখ দুর্দশার কথা, বুঝতে পেরেছি বৃদ্ধ বাবা-মাসহ, পরিবার পরিজনদের নিয়ে চলমান তাদের বর্তমান মৃতপ্রায় জীবনের বাস্তবতার ভয়াবহ চিত্র। এছাড়া- অধিকাংশ প্রাইভেট প্রতিষ্ঠান বাড়ি ভাড়ার দায় নিয়ে বন্ধ হওয়ার উপক্রম।
এদেশের কওমী, কেরাতুল কোরআন, নুরানি, হেফজুল কোরআন মাদ্রাসাসহ সকল প্রাইভেট দীনি শিক্ষা প্রতিষ্ঠানের সহায়-সম্বলহীন শিক্ষক, কর্মচারী ও মসজিদ সমূহের ইমাম মুয়াজ্জিন, খাদেম সাহেবদের জন্য দলমত সংকীর্নতার উর্দ্ধে থেকে আপাতকালীন বিশেষ বরাদ্দ তথা এপ্রিল, মে, জুন’২০২০, এই তিন মাসের বিশেষ ভাতা প্রদানের জোড় দাবী জানাচ্ছি এবং তদসংগে কয়েকটি যুক্তিসঙ্গত প্রস্তাবনা পেশ করছি।
সামর্থবান মসজিদ ও মাদ্রাসা কমিটি, মসজিদ-মাদ্রাসার স্টাফদের সময়মত বেতন-ভাতা পরিশোধ করবেন।
অসচ্ছল প্রাইভেট মাদ্রাসাসমূহের বাড়ি ভাড়া মওকুফ করতে হবে এবং বাড়ির কোনো প্রকার লোন থাকলে সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষকে তার কিস্তি মওকুফ করতে হবে।
মহান হৃদয়ের অধিকারী বাড়ি মালিকদের ভাড়া মওকুফকৃত বাড়ির গ্যাস, বিদ্যুৎ, পানির বিল সরকারকে মওকুফ করতে হবে।
আমানতদারীতার সাথে আশানুরূপ দায়িত্বশীল ভুমিকায় সেচ্ছাসেবক হিসেবে ত্রান বিতরণসহ যেকোনো সামাজিক কর্মকান্ডে কওমী অংগনের বিশাল জনগোষ্ঠীকে কাজে লাগানো যেতে পারে।
মাওলানা আবুল কালাম আজাদ, মহাসচিব, জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশ। মোবাইল-01711379051