করোনা পরিস্থিতিতে সকলস্তরের কর্মহীনদের জন্য জরুরী ভাতা দিন

মানবিক কারণে ও দুর্দশা লাঘবে করোনা পরিস্থিতিতে সকল শ্রেণীর কর্মহীন শ্রমিকদেরকে ১৫ হাজার টাকা করে এককালীন সহযোগিতা করার আহ্বান জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই করোনা যোদ্ধা গণমাধ্যম কর্মীদেরকে উল্লেখযোগ্য প্রণোদনা প্রদান এবং অসহায় হয়ে যাওয়া প্রবাসীদের পরিবারকে নগদ সহযোগিতা দেয়াসহ সরকারী খরচে বেকার হয়ে যাওয়া প্রবাসীদেরকে দেশে ফিরিয়ে আনার দাবী জানান।
পীর সাহেব চরমোনাই বলেন, গণমাধ্যমকর্মীদের জন্য উল্লেখযোগ্য প্রণোদনা ঘোষণা করে ঈদের পূর্বেই তা পরিশোধ, প্রবাসী শ্রমিক যারা রেমিটেন্স যোদ্ধা; তাদের সিংহভাগ মানুষ প্রবাসে থাকেন এবং দেশে তাদের অনেক পরিবার মানবেতর জীবন যাপন করছেন, তাদেরকে দ্রæত নগদ প্রণোদনার আওতায় আনতে হবে এবং আটকাপড়া শ্রমিকদের যারা স্ব-ইচ্ছায় দেশে আসতে চায় তাদের সরকারী খরচে দেশে ফিরিয়ে আনতে হবে।
তিনি বলেন, সরকার দুইবারে যে ১ কোটি রেশনকার্ড কর্মসূচী হাতে নিয়েছে তা প্রসংশনীয় উদ্যোগ হলেও দুর্নীতিবাজদের কারণে সরকারের এই উদ্যোগের সুফল প্রকৃত প্রাপকরা পাবে না। তাই দেশপ্রেমিক ও বলিষ্ঠ সেনাবাহিনী যেভাবে জাতীয় পরিচয়পত্র করে সুনাম অর্জন করে নির্ভুল ভোটার তালিকা প্রণয়ন করতে সক্ষম হয়েছে, তেমনি দেশপ্রেমিক সেনাবাহিনীর মাধ্যমে প্রকৃত ক্ষতিগ্রস্তদের জন্য রেশনকার্ডের তালিকা প্রণয়ন করা গেলে দেশের জনগণ সরকারের শুভ উদ্যোগের সুফল পাবে।