জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য আসলাম রহমান আর নেই

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, ভোরের কাগজের সিনিয়র সাংবাদিক আসলাম রহমান আর নেই। গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান (ইন্নালিল্লাহি…..রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। সম্প্রতি শ্বাসকষ্টসহ করোনার কিছু উপসর্গ দেখা দেয়া নিশ্চিত হওয়ার জন্য তার পরীক্ষা করা হয়। করোনার রিপোর্ট নেগেটিভ আসে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে, আত্মীয় স্বজন ও অসংখ্য সহকর্মী, সুহৃদ রেখে যান। সাংবাদিক আসলাম রহমান ২০০০ সালে মানবজমিন পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। ২০০৬ সালে তিনি সান্ধ্যাকালীন দৈনিক দিনের শেষে পত্রিকায় যোগ দেন। সেখান থেকে বছর তিনেক পর ভোরের কাগজে অপরাধ বিভাগে স্টাফ রিপোর্টার হিসাবে যোগ দেন। এ ছাড়া তিনি একজন কবি। ‘ জ্যেস্ন্যার শহরে একা’ নামে তার একটি কাব্যগ্রন্থ রয়েছে। সাংবাদিকতা শুরুতে তিনি গানও করতে। যখনই আকাশ দেখবে, দেখবে তারারা ভাসছে নামে তার একটি গানের অ্যালবামও রয়েছে।
তিনি ১৯৭৩ সালের ২৫ ডিসেম্বর মাদারীপুর জেলায় জন্মগ্রহণ করেন। শুক্রবার বাদ জুমা মাদারীপুরে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।
জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে আসলাম রহমানের অকাল মৃত্যুতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। – প্রেস বিজ্ঞপ্তি