দেশের বর্তমান পরিস্থিতিতে দেশবরেণ্য ওলামা-মাশায়েখগণ গভীরভাবে উদ্বিগ্ন

বিবৃতি
বিগত ২৬, ২৭ ও ২৮ মার্চ, ২০২১ এর পরিস্থিতির পরবর্তী হালাত দেশবাসীর সামনে স্পষ্ট। দেশের আলেম-ওলামাদের বিরুদ্ধে যেভাবে মানহানীকর আচরণ করা হচ্ছে, এতে মনে হচ্ছে- আলেম-ওলামাগন কোনো বিনদেশী নাগরিক। এ পরিস্থিতি চলতে থাকলে কেউ আল্লাহর পাকড়াও থেকে রেহাই পাবে না। নিরিহ মাদরাসার ছাত্র-শিক্ষকদের উপর অন্যায়ভাবে গুলি চালিয়ে শহীদ করে দেওয়া এবং শত শত নিরাপরাধ মানুষকে জীবনের তরে পঙ্গু করে দিয়ে আবার তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার ও হয়রানী করা হচ্ছে। শুধু তাই নয়, আমীরে হেফাজত আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরীকে নতুন করে মিথ্যা হত্যা মামলায় জড়ানো হয়েছে, হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজীজুল হক ইসলামাবাদী, মাও. রফিকুল ইসলাম মাদানী, মাও. ইলিয়াছ হামিদী, মুফতী শরীফুল্লাহ ও মুফতী বশিরুল্লাহসহ নারায়নগঞ্জের সোনারগাঁয়ে ৪ জন, ভোলায় ৭ জন, সিলেটে ৭ জন, গাজীপুরে ৪ জন নরসিংদীতে ১ জনকে ডিবি অফিসে হয়রানী ও গ্রেফতার করে রিমান্ডে নিয়ে নির্জাতন করা হচ্ছে। আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এহেন পরিস্থিতিতে ওলামা-মাশায়েখসহ দেশবাসী গভীরভাবে উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। আল্লাহ পাক কোনো জালেমকে ছেড়ে দেন না। আল্লাহর গজব থেকে রক্ষা পেতে হলে এসব অমানবিক কর্মকান্ড বন্ধ করুন। গতকাল বিকালে দেশের শীর্ষ ওলামাদের এক টেলি কনফারেন্সে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
তারা বলেন, বর্তমান সরকার দলীয় প্রশাসন ভিন্ন মতাবলম্বিদের জন্য দেশটাকে একটি কারাগারে পরিণত করে রেখেছে। কোনো সম্মানি ব্যক্তিদের ইজ্জত সম্মানের কোনো তোয়াক্কা নেই। দেশের সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তা নেই। এভাবে একটি সভ্য জাতি মান সন্মান নিয়ে টিকে থাকতে পারে না। সুতরাং আমরা পরিষ্কার বলে দিতে চাই, এদেশের মানুষের আস্থার প্রতিক, আদর্শ ও শান্তিপ্রিয় সমাজ বিনির্মানের চালিকা শক্তি ওলামায়ে কেরামদের উপর জেল-জুলুম নির্যাতন বন্ধ করুন। মিথ্যা মামলা প্রত্যাহার করুন। অন্যায়ভাবে গ্রেফতার কৃতদের নি:শর্ত মুক্তি দিন। শত শত আহত রুগীদের সুচিকিৎসা নিশ্চিত করুন। নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপুরণ দেওয়ার ব্যবস্থা করুন। তাহলে দেশ জাতি ও সরকারের জন্য কল্যাণ বয়ে আনবে। অন্যথায় এই পবিত্র মাহে রমজানে মজলুমদের আহাজারীতে আল্লাহর আরশ কেঁপে উঠবে আর আল্লাহর গজব থেকে কেউ রেহাই পাবেন না।
শীর্ষ ওলামাগণ আরো বলেন, পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও এ মাসের অপরিসীম ফজীলত লাভের আশায় দেশ ও জনগনের কল্যাণ কামনায় মসজিদগুলো তারাবীহসহ সকল ইবাদতের জন্য উন্মুক্ত করে দিন, কুরআনে কারীমের তিলাওয়াতের জন্য মক্তব-হিফজখানা গুলো খুলে দিন। সারা দেশে করোনা নামক মহামারী থেকে দেশ ও জাতিকে রক্ষার জন্য উপরোল্লিখিত দাবীগুলো মেনে নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবী জানাচ্ছি। আল্লাহ পাক করোনা নামক মহামারী থেকে দেশবাসীকে হেফাজত করুন।
বিবৃতিতে যারা সম্মতি জ্ঞাপন করেছেন:
আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা সালাহ উদ্দীন নানুপুরী, আল্লামা ইয়াহইয়া হাটহাজারী, আল্লামা হাফেজ তাজুল ইসলাম, আল্লামা নূরুল ইসলাম জিহাদী, আল্লামা আতাউল্লাহ হাফিজ্জী, আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, আল্লামা আবুল কালাম, আল্লামা আব্দুল আউয়াল, আল্লামা উবায়দুল্লাহ ফারুক বারিধারা, আল্লামা আব্দুর রব ইউসুফী, আল্লামা মুফতী মোবরক উল্লাহ, আল্লামা সাজেদুর রহমান, আল্লামা নুরুল ইসলাম খান দরগাহপুর মাদরাসা, আল্লামা মহিউল ইসলাম বুরহান, মুহতামিম রেঙ্গা মাদরাসা, আল্লামা মাহফুজুল হক, ড. আহমদ আব্দুল কাদের, এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, আল্লামা জুনায়েদ আল হাবীব, মাও. ফজলুল করীম কাসেমী, মাও. হাবীবুল্লাহ মিয়াজী, মাও. নাসীরুদ্দীন মুনীর, মুফতী মনীর হোসাইন কাসেমী বারিধারা, মাও. মীর ইদ্রিস, মাও. আহমদ আলী কাসেমী, মাও. জালালুদ্দীন আহমদ, মাও. আতাউল্লাহ আমিন, মাও. আব্দুল কুদ্দুস মানিকনগর, মাও. জসীম উদ্দীন, মাও. মুজিবুর রহমান হামিদী, মাওলানা মুছা বিন আজহার, মুফতী ছাখাওয়াত হোসাইন রাযী, মাও. ইউনুছ রংপুর, মাও. ইসমাইল নুরপুরী, মুফতী আব্দুর রহীম, মাও. মোহাম্মাদুল্লাহ জামী, মুফতী মাসউদুল করীম, মাওলানা যাকারিয়া নোমান ফয়যী ও মুফতী আজহারুল ইসলাম প্রমুখ।
বার্তা প্রেরক – মাওলানা ফজলুল করীম কাসেমী, মোবাইল: ০১৯৭৭৫৮১৯৫৩, তারিখ: ১৪/০৪/২০২১