প্রকৃত তথ্য তুলে ধরার জন্য মার্কিন রাষ্ট্রদূতকে অভিনন্দন -মুসলিম লীগ

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিকট বাংলাদেশে ভিন্ন ধর্মানুসারীদের উপর অন্যায় অত্যাচার চলছে, ৩৭মিলিয়ন ভিন্ন ধর্মাবলম্বী এই দেশ থেকে গুম হয়ে গেছে এই মর্মে প্রিয়া সাহার মিথ্যা ও বানোয়াট অভিযোগে গভীর উদ্বেগ, ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। দলীয় সভাপতি সাবেক এমপি এড. বদরুদ্দোজা সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, এ অভিযোগ দেশের বিরুদ্ধে এক গভীর ষড়যন্ত্র। ভিন্ন ধর্মাবলম্বীদের জমিজমা কেড়ে নেয়া, বাড়ীতে আগুন লাগিয়ে দেয়ার ঘটনার জন্য প্রিয়া সাহা তার অভিযোগে সরাসরি বাংলাদেশী মুসলমানদের দায়ী করেছেন। এতে ষড়যন্ত্রীদের উদ্দেশ্য স্পষ্ট- তারা সোনার বাংলাকে ধর্মীয় দাঙ্গা-সংঘাতের মাধ্যমে অস্থিতিশীল করে ফায়দা লুটতে চায়। ৭১এর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ ইতিমধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল রাষ্ট্র হিসাবে বিশ্বে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের এদেশে শান্তিপূর্ণ সহাবস্থান, এই সম্প্রীতি আন্তর্জাতিক আধিপত্য বাদী ও চক্রান্তকারীদের কাছে যে মাথাব্যথার কারণ এই বানোয়াট অভিযোগের কারণে তা আজ প্রমাণিত সত্য।
অপরদিকে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার, এরকম তথ্য সঠিক নয় মর্মে এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে সঠিক তথ্য তুলে ধরেছেন তার জন্য নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়ে বলেন, অনেকের ধারণা রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করে স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রে থেকে যাওয়ার প্রেক্ষাপট তৈরি করতেই প্রিয়া সাহা এ ধরনের একটি জঘন্য অসত্য অভিযোগ উত্থাপন করেছেন। নেতৃবৃন্দ আশা করেন মার্কিন প্রশাসন বিষয়টি আমলে নিয়ে তাকে অবিলম্বে বাংলাদেশ সরকারের হাতে সোপর্দ করবেন।
নেতৃবৃন্দ আরও বলেন, ব্রিটিশ শাসনামল থেকে পরবর্তী ইতিহাস পর্যালোচনা করলেই জাতিগত ভাবে আমাদের শত্রু-মিত্র কারা তা বেরিয়ে আসবে। প্রিয়া সাহাদের মত মানসিকতা সম্পন্ন তাদের পূর্বপুরুষরাই ভারত বিভক্তির জন্য দায়ী ছিলেন। সকল ভেদাভেদ ভুলে জাতীয় ঐক্য সৃষ্টি করে এবং ইতিহাস থেকে শিক্ষা নিয়ে এসকল ষড়যন্ত্রের মূলোৎপাটনে কাজ করুন। স্বাধীন রাষ্ট্রের বিরুদ্ধে একজন নাগরিকের এই ধরণের অভিযোগ রাষ্ট্রদ্রোহিতার সামিল বিধায় নেতৃবৃন্দ অবিলম্বে প্রিয়া সাহা ও সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের নিকট জোর দাবী জানিয়ে দেশের মুসলমানদের এই উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা-বানোয়াট অভিযোগে উত্তেজিত না হয়ে সকলকে ধৈর্য ধারণ করে পরিস্থিতি পর্যবেক্ষণের আহ্বান জানান।
কাজী এ. এ কাফী, অতিঃ মহাসচিব