ফ্রান্সে মহানবীকে অবমাননা ২০০ কোটি মুসলিমকে আহত করেছে

ফ্রান্সে মহানবী হজরত মোহাম্মদ (সাঃ) ব্যঙ্গচিত্র ও মুসলিম-ইসলাম কটুক্তি নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর ভুমিকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন মোঃ ফারুক রহমান বলেছেন, ফ্রান্সে মহানবীকে (সা:) অবমাননায় বিশ্বের ২০০ কোটি মুসলিমকে আহত করেছে।

আজ ২৬ অক্টোবর (সোমবার) বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মহানবী হজরত মোহাম্মদ (সাঃ) বঙ্গচিত্র ও কটুক্তি করে ফ্রান্স বিশ্বের ২০০ কোটি মুসলমানের কলিজায় আগুন জ্বালিয়ে দিয়েছে। অবিলম্বে বাংলাদেশ সরকারকে ২০ কোটি মুসলমানদের পক্ষ থেকে ঢাকায় অবস্থানরত ফ্রান্সের রাষ্ট্রদুতকে তলব করে ব্যাঙ্গচিত্র ও কটুক্তির প্রতিবাদ জানাতে হবে।
নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সাঃ)-কে অবমাননায় বিশ্ব মুসলিম ব্যথিত ও ক্ষুদ্ধ। ‘ইসলাম নিয়ে বিশ্ব সংকটে আছে’ ম্যাক্রোর এ বির্তকিত ও ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারী ভবনে মহানবী (সাঃ) অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শন একই সুত্রেগাঁথা। নেতৃবৃন্দ ফ্রান্সের প্রেসিডেন্টকে প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত সকল বাংলাদেশীকে ফ্রান্সে সকল পন্য বর্জন করার আহবান জানান। -বিজ্ঞপ্তি