বাঁশখালীতে শ্রমিক হত্যা নৃশংস পশ্চিমা মধ্যযুগীয় শাসনের আধুনিক দৃশ্যায়ন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর -মহাসচিব, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বাঁশখালীতে শ্রমিক হত্যা নৃশংস পশ্চিমা মধ্যযুগীয় শাসনের আধুনিক দৃশ্যায়ন। চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় কয়লা বিদ্যুৎকেন্দ্রে বেতন-ভাতার দাবিতে শ্রমিকদের বিক্ষোভে গুলির ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। শনিবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে। বকেয়া বেতন ভাতা দাবী করলে শ্রমিকদের ওপরে এই হামলা চালানো হয়।শনিবার এক বিবৃতিতে মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, রোজা ও লকডাউনের মধ্যে শ্রমের মূল্য চাইতে গিয়ে এভাবে গুলি খাওয়া সভ্য স্বাধীন কোন দেশে কল্পনা করা যায় না। কিন্তু বাংলাদেশে এই নৃশংসতাই ঘটেছে। এই ঘটনা আমাদেরকে পশ্চিমা মধ্যযুগীয় বর্বর স্বৈরশাসনের কথাই মনে করিয়ে দেয়। বাংলাদেশে পশ্চিমা বর্বর মধ্যযুগীয় স্বৈরাচারী শাসন চলতে দেয়া যাবে না।
তিনি আরো বলেন, পুলিশের সাম্প্রতিক আচরণ অতিমাত্রায় আগ্রাসী। গত ২৬ ও ২৮ মার্চেও পুলিশের গুলিতে পনের অধিক মানুষ মারা গেছে। মানুষের ক্ষোভ-বিক্ষোভ দমনে গুলি করা একটি সাম্রাজ্যবাদী আচরণ। স্বাধীন দেশের পুলিশের এমন হিংস্র সাম্রাজ্যবাদী ওঠাকে প্রতিহত করা হবে ইনশাআল্লাহ।
বাঁশখালীর ঘটনার তদন্তে অবিলম্বে নাগরিক কমিটি গঠন করতে হবে এবং যারা গুলি করেছে তাদের শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় ক্ষোভের আগুন দাবানল হয়ে ছড়িয়ে পড়বে দেশময়। – প্রেস বিজ্ঞপ্তি