বেনাপোল বন্দরে রাজস্ব ফাঁকির অভিযোগে ট্রাকসহ শাড়ির চালান আটক

বেনাপোল বন্দরে কাগজপত্র বাদে ২০ লাখ টাকার রাজস্ব ফাঁকির অভিযোগে মঙ্গলবার সকালে ট্রাকসহ একটি শাড়ির চালান আটক করেছে কাস্টমস কর্মকর্তারা।বেনাপোল কাস্টমস সূত্র জানায়, যশোরের ভাবনা এন্টারপ্রাইজ নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে ৬০২ প্যাকেজ রকমারি পণ্য আমদানি করে। যার কাস্টমস বি/ই নাম্বার -৩২৯৩৭ তারিখ-১৩/০৮/২০- পণ্য চালানটি ছাড়ার দায়িত্বে ছিলেন পুটখালি ইউনিয়ন চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামানের মালিকাধীন সিঅ্যান্ডএফ এজেন্ট রিমু এন্টারপ্রাইজ। পণ্যচালানটি কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা শেষে বন্দর থেকে ডেলিভারি নেয়ার সময় কৌশলে একই শেডে লুকিয়ে রাখা অতিরিক্ত ১০ বেল উন্নত মানের বিয়ের শাড়ি ট্রাকে তুলে নিয়ে যাওয়ার সময় কাস্টমস কমিশনার আজিজুর রহমানের নির্দেশে পণ্য চালানটি আটক করা হয়।
আটক অতিরিক্ত ১০ বেল শাড়ির কোনো কাগজপত্র ছিল না। মাস্টার হাদিউজ্জামান দীর্ঘদিন ধরে প্রভাব খাটিয়ে বন্দর থেকে কাগজপত্র বাদেই নো এন্ট্রি মালামাল পাচার করে আসছিলেন। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে তিনি কোটি কোটি টাকার অবৈধ অর্থের মালিক হয়েছেন।
বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার আজিজুর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে রাজস্ব ফাঁকির অভিযোগে সিঅ্যান্ডএফ এজেন্ট রিমু এন্টারপ্রাইজের একটি শাড়ির চালান আটক করা হয়েছে। যার কোনো কাগজপত্র ছিল না। তার লাইসেন্স বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে। – UNB