ভাস্কর্য বিরোধী মিছিলে পুলিশী হামলার নিন্দা -আইএবি

শুক্রবার বাদ জুম’আ বায়তুল মোকাররমে মুর্তিবিরোধী মিছিলে পুলিশের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

আজ শুক্রবার এক প্রতিববাত বিবৃতিতে তিনি বলেন, ভাস্কর্য বিরোধী কোন কর্মসূচিতে পুলিশী হামলা মেনে নেয়া যায় না। তিনি অবিলম্বে গ্রেফতারকৃত মাদরাসা ছাত্র এবং ঈমানদার মুসল্লিদের মুক্তির দাবি জানান।
মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলা স্বভাবতই প্রশ্ন উঠে, তাহলে কি সরকার নাস্তিক মুরতাদ ও শয়তানী শক্তির পক্ষে অবস্থান নিচ্ছে? ওলামায়ে কেরামের মুর্তি ও ভাস্কর্যের বিষয়ে এতো খোলামেলা বিশ্লেণের পরেও কোন মুসলমান ভাস্কর্যের পক্ষে অবস্থান নিতে পারে না।
অনেক বুদ্ধিজীবী ভাস্কর্য বিরোধীদের বঙ্গবন্ধু ও স্বাধীনতা বিরোধী হিসেবে দাড় করানোর অপচেষ্টা করছেন। আপনাদের জানা উচিত, আমরা আপনাদের মতো কথিত ভন্ড দেশপ্রেমিক নই। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও বঙ্গবন্ধু আমাদের কাছে অত্যন্তগুরুত্বপূর্ণ। ইতোপূর্বে ধর্মপ্রাণ মুসলমানরা হাইকোর্টের সামনে থেকে থেমিসের ভাস্কর্য অপসারণে যেমন আন্দোলন করেছে, এখন ধোলাইপাড়ে নতুন ভাস্কর্য স্থাপনসহ সারাদেশে নির্মিত মানবভাস্কর্যর বিরোধিতা করছে। এখানে কোন নির্দিষ্ট ব্যক্তি টার্গেট নয়, বরং ইসলামে নিষিদ্ধ সকল প্রাণী তথা মানবভাস্কর্যর অপসারণ আমাদের ঈমানী দাবী। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ বাংলাদেশ মূর্তির দেশ হিসেবে বিশ্বে দূর্নাম কামাবে, সেটা মুসলমানরা মেনে নিতে পারে না।
এ ব্যাপারে দল-মত-মাযহাব নির্বিশেষে সকল মুসলমান একমত।
সূতরাং সরকারের উচিত, ওআইসিভুক্ত এই দেশকে মাটি ও মানুষের ধর্মীয় চেতনা ও মূল্যবোধকে গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নেয়া। নতুবা আপনাদের পায়ের নিচ থেকে মাটি সরে যেতে বেশি সময় লাগবে না। – প্রেস বিজ্ঞপ্তি