মানুষের মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় দেখা দিয়েছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশের সামগ্রিক অবস্থা খুবই খারাপ। মানুষের মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় হচ্ছে। নারী অধিকার চরমভাবে ক্ষুন্ন। কোথাও নিরাপত্তা নেই। সর্বত্র নাগরিক অধিকার ভুলুন্ঠিত। তিনি বলেন, কুরআন সুন্নাহর পথ পরিহার করে যতই অগ্রসর হওয়ার চেষ্টা করলেও তাতে কাজ হবে না। নারী অধিকার ও নিরাপত্তার জন্য আইন থাকলেও তা কাজে আসছে না। দিন দিন নারী অধিকার খর্ব হচ্ছে। তার মূল কারণ, শরয়ী বিধান পর্দা লঙ্ঘন। তিনি বলেন, ইসলাম নারীদের সমান অধিকার নয়, অগ্রাধিকার দিয়েছে। এখন নারীদের অধিকার প্রতিষ্ঠা করতে চাইলে কুরআনে বর্ণিত অধিকার বাস্তবায়ন করতে হবে।
অপর এক প্রশ্নের জবাবে মুফতী ফয়জুল করীম বলেন, বর্তমান সরকার নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দেশের ভবিষ্যৎ নিয়ে আমরা চরমভাবে উদ্বিগ্ন। নির্বাচন নিয়ে এদেশের সাধারণ জনগণের আর কোন আগ্রহ অবশিষ্ট নেই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন সীমান্তে ভারতের বিএসএফ আমাদের বাংলাদেশীদের প্রতিনিয়ত হত্যা করছে। কাজেই ভারত বাংলাদেশের কল্যাণ চায় না।
আজ দুপুরে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের সাথে সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিথ ছিলেন দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা নেছার উদ্দিন, মুফতী মোস্তফা কামাল, মাওলানা জাকারিয়া হামিদী প্রমুখ।
মুফতী ফয়জুল করীম আরো বলেন, ইসলাম প্রতিষ্ঠা ছাড়া মানবতার সার্বিক মুক্তি ও দেশের স্থায়ী শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি সকলকে ইসলামের আদর্শে ফিরে আসার আহ্বান জানান।
বার্তাপ্রেরক, আহমদ আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক