কুচক্রি মহল দেশে অস্থিতিশীলতা তৈরিতে লিপ্ত – মহাসচিব, আইএবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যড়্গ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ পীর সাহেব চরমোনাই’র নামে মুক্তিযুদ্ধ মঞ্চ নামক সংগঠনের মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, স্বাধীনতার পরবর্তী সময় একটি মহল স্বাধীনতা যুদ্ধকে কেন্দ্র করে দেশের শীর্ষ ধর্মীয় নেতা ও ওলামায়ে কেরামকে মুখোমুখি দাড় করার কারণে অনেকদিন পর্যন্ত আওয়ামীলীগকে তার খেসারত গুণতে হয়েছে।

পরবর্তীতে শেখ হাসিনার প্রচেষ্টায় ওলামায়ে কেরামের সাথে দূরত্ব কমিয়ে একটা হৃদ্যতাপূর্ণ অবস্থান তৈরি হয়েছে। এখনও আবার একটি কুচক্রিমহল মুক্তিযুদ্ধ মঞ্চ নামক সংগঠনের ব্যানারে দেশের শীর্ষ ধর্মীয় নেতা ও ওলামায়ে কেরামকে সরকারের মুখোমুখি দাড় করে দেশকে উত্তপ্ত করার চেষ্টা করছে। মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, দেশের ধর্মীয় নেতা ও ওলামায়ে কেরামের সাথে সাংঘর্ষিক অবস্থা তৈরির আগেই কুচক্রি মহলকে কঠোরহস্তে দমন করতে না পারলে দেশ এক অনিশ্চিত পরিস্থিতির দিকে ধাবিত হবে। যা কারো জন্যই কল্যাণকর হবে না।
তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরোধী নয়, বরং তার আত্মার মাগফিরাত কামনায় ভাস্কর্য স্থাপন না করে আলস্নাহর নিরানব্বই নাম খচিত স্মৃতি ¯ত্মম্ভ বা মুজিব মিনার স্থাপনের দাবি জানিয়ে বঙ্গবন্ধুর মর্যাদাকে প্রতিষ্ঠা করার কথা বলেছেন। অপরদিকে ৯৫ ভাগ মুসলমানের দেশে ইসলামী রাজনীতি বন্ধের দাবি করে ওই মহলটি দেশে ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করার অপচেষ্টায় লিপ্ত।
বার্তা প্রেরক – আহমদ আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক, ০১৭১১৪৬২৪৩২