গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করলে কঠোর আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করলে দেশের জনগণ রাজপথে নেমে আসতে বাধ্য হবে। তিনি বলেন, সরকার একদিকে বাজেটে করের বোঝা চাপিয়ে দিয়েছে, অন্যদেিক ৩২.৮ শতাংশ গ্যাসের মূল্যবৃদ্ধি করে জনগণকে কঠিন সমস্যায় ফেলেছে। তিনি বলেন, তিতাসে প্রতিমাসে সাড়ে ১২ শতাংশ গ্যাস চুরি হয়। এই চুরি ও র্দুনীতি বন্ধ না করে সরকার জনগণের উপর এর দায় চাপিয়ে দিচ্ছে। সরকার দেশের পুরো অর্থনীতিকেকেই যেন গিলে খেতে চাচ্ছে। তিনি বলেন, একদলীয় শাসনের বীভৎস চেহারা দিন দিন প্রকাশ পাচ্ছে।
আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, সরকারের ভুল নীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না। আইনে আছে, গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। তিনি বলেন, বিইআরসি তার আইনি অবস্থান পরিহার করে জনগণের স্বার্থ না দেখে সরকারের দুর্নীতি, লুটপাট ও ভুল নীতির সমর্থনে কাজ করছে। ৬টি গ্যাস কোম্পানির মধ্যে ৫টিই লাভজনক। ১টি সঞ্চালন প্রতিষ্ঠান লাভজনক থাকার পরও নতুন করে সরকারি হুকুমে দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে, যা জনগণের প্রতি বিইআরসির বিশ্বাসঘাতকতা। গণবিরোধী এ সিদ্ধান্ত বাতিল করতে হবে।
তিনি বলেন, সরকার গ্যাসখাতের লুটপাট ও দুর্নীতি বন্ধ না করে বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত মড়ার উপর খাড়ার ঘাঁ। তিনি বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের প্রতি তাদের কোন দরদ নেই। তিনি আরও বলেন, সিস্টেম লস, চুরি, দুর্নীতি ও লুটপাট বন্ধে কার্যকর উদ্যোগ নিলে গ্যাসের দাম বাড়াতে হবে না। – প্রেস বিজ্ঞপ্তি