দেশ দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ানশীপ অব্যাহত রাখছে -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বর্তমান ক্ষমতসীন সরকারের দুর্নীতির মাত্রা বেড়ে দুর্নীতিতে বিশ্ব স্কোরে বাংলাদেশের অবস্থানের দুই ধাপ অবনতি হয়েছে, যা জাতি হিসেবে আমরা বিশ্বে লজ্জিত ও ঘৃণিত। টিআইবি’র রির্পোটে এমন তথ্য বের হয়ে এসেছে।এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্ব যখন দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে, সেইক্ষেত্রে বাংলাদেশ একটি দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে নতুন করে পরিচিত হচ্ছে। প্রকাশিত রিপোর্টে দুর্নীতির ধারণা সূচক (সিপিআই) ২০২০-এ বাংলাদেশের স্কোর (২৬) অপরিবর্তিত থাকলেও সর্বনিম্ন থেকে গণনা অনুযায়ী, ২০১৯ সালের তুলনায় অবস্থান দুই ধাপ অবনতি হয়েছে। বৈশ্বিক মহামারি কোভিড-১৯তে দুর্নীতির মাত্রা আরো বেড়েছে। করোনায় স্বাস্থ্যখাতের প্রেক্ষাপটে যার ভয়াবহতা ও বিস্তৃতি প্রকটভাবে প্রকাশ পেয়েছে। তিনি বলেন, সরকার মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বললেও বাস্তবে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোন কঠোর পদক্ষেপ নেই। ফলে ছাত্রলীগের একজন জেলা সভাপতিই দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সেই দুই হাজার কোটি টাকা কার? নিশ্চয়ই রাষ্ট্রের টাকা পাঁচার করা হয়েছে। সরকারের বড় বড় নেতাকর্মী ও সমর্থকরা দুর্নীতি করে বিদেশে টাকার পাহাড় গড়েছে। ফলে দেশ বিশ্বে দুর্নীতিতে চ্যাম্পিয়ানশীপ অব্যাহত রেখেছে।
৫ ফেব্রুয়ারি নগর সম্মেলন সফলের আহ্বান
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, নাগরিক ও ভোটাধিকার প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। বর্তমান সরকারের আমলে মানুষের ভোটাধিকার ও নাগরিক অধিকার ভুলুন্ঠিত হচ্ছে। অপরদিকে বর্তমান সিইসি সরকারের গোলামে পরিণত হয়েছে। নির্লজ্জত সিইসি সাংবিধানিক এ পদটি প্রশ্নবিদ্ধ করে সরকারের চাকর হিসেবে পরিচয় দিয়েছে। এ অথর্ব নির্বাচন কমিশনকে পদত্যাগ করার দাবি জানান তিনি।
আজ সন্ধ্যায় রাজধানীর রমনাস্থ একটি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ রমনা থানা দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন নগর দক্ষিণ নেতা নুরুজ্জামান সরকার ও আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, রমনা থানা নেতা মাঈনুদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এ সময় আগামী ৫ফেব্রুয়ারি নগর সম্মেলন সফলের আহ্বান জানিয়ে তিনি বলেন, নগর সম্মেলনকে একটি মাইলফলক সম্মেলন হিসেবে কাজে লাগাতে হবে। – প্রেস বিজ্ঞপ্তি