নদী সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ ২১ ও ২৫ নভেম্বর

জাতীয় নদী রক্ষা কমিশন ও জাতীয় নদী জোট -এর যৌথ উদ্যোগে ‘নদী সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ’-এর আওতায় ২ দিন ব্যাপী (২১ নভেম্বর ও ২৫ নভেম্বর, ২০২০) ৩য় ব্যাচের প্রশিক্ষণের আয়োজন করেছে। ২১ নভেম্বর ২০২০ শনিবারের ১ম দিনের প্রশিক্ষণটি সকাল ১০ টা থেকে শুরু হবে এবং ২৫ নভেম্বর ২০২০ বুধবারের ২য় দিনের প্রশিক্ষণটি বিকেল ৩.০০ টা থেকে শুরু হবে।

নদী সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণে প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় নদী রক্ষা কমিশনের সম্মানিত চেয়ারম্যান জনাব ড. মুজিবুর রহমান হাওলাদার এবং বিশেষজ্ঞ ও টেকনিক্যাল এক্সপার্ট হিসেবে ১ম দিনে উপস্থিত থাকবেন হিউম্যান রাইটস এন্ড পিস ফর বাংলাদেশ এর প্রেসিডেন্ট এ্যাডভোকেট মনজিল মোরশেদ। এবং ২য় দিনে উপস্থিত থাকবেন পানি সম্পদ বিশেষজ্ঞ জনাব সাজিদুর রহমান।
দুই দিনের প্রশিক্ষণে আরো উপস্থিত থাকবেন জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য জনাব মোঃ আলাউদ্দিন; ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের টিম লিডার জনাব সৈয়দ মতলুবুর রহমান; আরণ্যক ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক ও জাতীয় নদী জোটের প্রতিষ্ঠাতা সদস্য জনাব ফরিদ উদ্দিন আহমেদ; নারী পক্ষ’র প্রতিষ্ঠাতা সদস্য ও জাতীয় নদী জোটের প্রতিষ্ঠাতা সদস্য জনাব শিরিন হক; বাপা’র নির্বাহী সহ-সভাপতি ও জাতীয় নদী জোটের প্রতিষ্ঠাতা সদস্য ড. মো আব্দুল মতিন; বাপা’র সাধারণ সম্পাদক ও জাতীয় নদী জোটের প্রতিষ্ঠাতা সদস্য জনাব শরীফ জামিল; এবং সেবা’র নির্বাহী পরিচালক ও জাতীয় নদী জোটের প্রতিষ্ঠাতা সদস্য জনাব সাঈদা রোখসানা খান।
এছাড়া সঞ্চালনা ও স্বাগত বক্তব্য দিবেন জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশিদ।
জাতীয় নদী জোটের সকল সদস্য ও মাঠ পর্যায়ের সকল নদী ও পরিবেশ কর্মীকে প্রশিক্ষণে অংশগ্রহণের অনুরোধ করছি। এখানে উল্লেখ্য যে, যারা ১ম ও ২য় ব্যাচের প্রশিক্ষণের অংশগ্রহণ করেছে তাঁরা নতুন শিক্ষার্থী/কর্মীকে প্রশিক্ষণে আমন্ত্রণ জানাতে পারেন। – Press release