নির্বাচনকালীন সরকার গঠনে জাতীয় ঐক্যমত দরকার –চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন কখনোই প্রভাবমুক্ত ও গ্রহণযোগ্য হবে না। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে হলে বর্তমান বিতর্কিত সংসদ ও সংসদ সদস্যদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে। নির্বাচনকালীন সরকার গঠনে জাতীয় ঐক্যমত তৈরি করতে হবে। তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। বর্তমান সংসদের প্রতি মানুষের কোন আস্থা নেই। তিনি বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, তা বিগত নির্বাচনগুলোতে প্রমাণ মিলেছে। বিগত পৌরসভা, সিটি ও ইউপি নির্বাচনগুলোতে ভয়াবহ ভোট ডাকাতি, কেন্দ্র দখল, কারচুপি ও ভয়াবহ অনিয়মের দৃশ্য দেশবাসি অবাক বিস্ময়ে লক্ষ্য করেছে।
পীর সাহেব চরমোনাই আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে চলমান সঙ্কটের শান্তিপূর্ণ সমাধানের জন্য ক্ষমতাসীন সরকারকেই উদ্যোগ নিতে হবে। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরীর জন্যে সব রাজনৈতিক দলের সাথে সম্মানজনক আলাপ-আলোচনা চালিয়ে যেতে হবে। তিনি বলেন, সবাইকে একগুয়েমী পরিহার করে সমাধানের পথ খুঁজতে হবে। তিনি বলেন, সুষ্ঠু সমাধানের পথ বের করতে না পারলে সংঘাত অনিবার্য হয়ে যাবে। সকলেরই উচিত যে কোন ধরণের সংঘাত ও সহিংসতা পরিহার করে শান্তি প্রতিষ্ঠার জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে। এজন্য ক্ষমতাসীনদেরকেই বেশি দায়িত্ব নিতে হবে।
আজ মঙ্গলবার সকালে চরমোনাই মাদরাসায় বিভিন্ন পেশার মানুষের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন। এসময় চরমোনাই ইউপি চেয়ারসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার সংবাদ সম্মেলন
চলমান রাজনৈতিক পরিস্থিতির প্রেক্ষিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১২.৩০ মিনিটে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে সংবাদ সম্মেলনের আহ্বান করেছেন।
কুমিল্লার দাউদকান্দিতে বিশাল ওলামা ও সুধী সম্মেলন অনুষ্ঠিত
কুমিল্লার দাউদকান্দি উপজেলার পটিয়া নেছারিয়া মাদরাসা মাঠে বিশাল ওলামা ও সুধী সম্মেলন গতকাল বিকেলে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম পীরে কামেল চরমোনাই। বিশেষ অতিথি ছেলেন দলের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী ইঞ্জিনিয়ার আশরাফুল আলম। মাদরাসা প্রিন্সিপাল ও কুমিল্লা-৩ আসনের সংসদ সদস্য প্রার্থী মাওলানা বশির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে হাজার হাজার ওলামা এবং সুধীগণ উপস্থিত ছিলেন। – প্রেস বিজ্ঞপ্তি।