শ্রমিক জনতার পাশে দাড়ানো সরকারের কর্তব্য -পীর সাহেব চরমোনাই

করোনা মহামারীতে সারাদেশে সাধারণ ছুটি থাকায় শ্রমিক শ্রেণীর মানুষ চরম বিপাকে পড়েছে। এমতাবস্থায় শ্রমিক শ্রেণীর মানুষের পাশে দাঁড়ানো সরকারের নৈতিক দায়িত্ব ও কর্তব্য বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এক বিবৃতিতে তিনি বলেন, কর্মজীবী মানুষ, হকার শ্রমিক, ভ্রাম্যমান হকার, ইটভাটা শ্রমিক, গার্মেন্টস শ্রমিকসহ সর্বস্তরের শ্রমিক মানুষ আজ মানবেতর জীবন যাপন করছে। সরকারের পক্ষ থেকে ত্রাণ দেয়া হলেও এসব শ্রমিক শ্রেণীর মানুষ ত্রাণ ও সরকারি সহযোগিতা থেকে বঞ্চিত হয়ে পরিবার পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। এসব শ্রমিক ও দরিদ্র অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানো রাষ্ট্রের দায়িত্ব। খাদ্য, বস্ত্র, বাসস্থান ও শিক্ষা নাগরিকদের মৌলিক অধিকার। কিন্তু সরকার এসব শ্রমিক শ্রেণীর প্রতি চরম অনীহার কারণে সাধারণ মানুষ ধুকে ধুকে মরছে। পীল সাহেব চরমোনাই এসব শ্রেমিক জনতার পাশে জরুরী ভিত্তিতে দাড়ানোর জন্য আহŸান জানিয়েছেন।
আল্লামা জুবায়ের আহমদ আনসারীর ইন্তেকালে পীর সাহেব চরমোনাই’র শোক ও দোয়া
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির ও বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা জুবায়ের আহমদ আনসারীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।
আজ এক বিবৃতিতে তিনি বলেন, আল্লামা জুবায়ের আহমদ আনসারী তার জীবনের বিরাট একটি অংশ দ্বীন প্রচারের ময়দানে দেশ-বিদেশে অনন্য ভূমিকা রেখেছেন। চরম অসুস্থতাও যাকে দ্বীনি দাওয়াতের ময়দান থেকে দূরে রাখতে পারেনি। সুতরাং তার ইন্তেকালে জাতি দ্বীনের একজন গুরুত্বপূর্ণ দা’ঈ ও মর্দে মুজাহিদকে হারালো, যে ক্ষতি সহজে পূরণ হবার নয়।
পীর সাহেব চরমোনাই মরহুমের রুহের মাগফিরাত এবং আল্লাহর দরবারে তার সম্মানিত স্থান কামনা করেন। সেই সাথে হযরতের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং সকলকে ধৈর্য ধারণের আহ্বান জানান।
বার্তাপ্রেরক, আহমদ আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক, ০১৭১১৪৬২৪৩২