অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের দ্রুত পুনর্বাসন করতে হবে -চরমোনাই পীর

ঝিলপাড়া বস্তিতে স্বার্থান্বেষী মহল দুরভিসন্ধিমূলকভাবে আগুন ধরিয়েছে কি না তা খতিয়ে দেখার আহবান জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, সরকারি জমিতে ঘর বানিয়ে অবৈধভাবে বিদ্যুৎ, পানি ও গ্যাস সংযোগ দিয়ে যারা প্রতি মাসে কোটি কোটি টাকা মাসোহারা নিয়েছেন, তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনতে হবে। তিনি বলেন, ভয়াল আগুনে সর্বস্ব হারিয়ে বস্তিবাসী আজ অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছে। তারা এই দেশের নাগরিক। এই অসহায় মানুষগুলোর মাথা গোজাঁর ব্যবস্থা করা সরকারের দায়িত্ব। অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের ক্ষতিপূরণসহ পুনর্বাসনে সরকারকে দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। পাশাপাশি এই অসহায় মানুষদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, শুধু রাজধানীতে প্রায় ৩০ লাখ লোক বস্তিতে বাস করে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ব্যাপক অবদান থাকা সত্বেও তারা নূন্যতম মানবিক অধিকার থেকে বঞ্চিত। ক্ষমতাসীনেরা সব সময় তাদেরকে নিজেদের স্বার্থে ব্যবহার করে আসছে। শুধু ঝিলপাড়া নয়, সকল বস্তিবাসীকেই পুনর্বাসন করতে হবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে নগর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে রূপনগর ঝিলপাড়া বস্তিতে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই উপর্যুক্ত কথা বলেন।
ডেঙ্গু প্রসঙ্গে পীর সাহেব চরমোনাই বলেন, সরকারের অবহেলা, দায়িত্বহীনতা, ঔষধ কেনায় দূর্নীতি সর্বোপরী জনগণের প্রতি সরকারের দায়বদ্ধহীনতার কারণে ডেঙ্গু ভয়াবহ রূপ ধারণ করেছে। এজন্য সরকারকে অবশ্যই জনগণের কাছে জবাবদিহি করতে হবে।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, নগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহা. ছিদ্দিকুর রহমান, ইসলামী আন্দোলন মহানগর উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হুসাইন, সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারী মাওলানা নুরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জি. মুরাদ হুসাইন সহ নগর ও থানা নেতৃবৃন্দ। – প্রেস বিজ্ঞপ্তি