আল্লামা আশরাফ আলীর ইন্তেকালে পীর সাহেব চরমোনাই’র শোক, দোয়া

জামিয়া শারইয়্যাহ মালিবাগের শায়খুল হাদীস ও প্রিন্সিপাল এবং কওমি মাদরাসার সর্বোচ্চ সংস্থা আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান ও বরেণ্য আলেমেদ্বীন আল্লামা আশরাফ আলী রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম।এক শোক বাণীতে পীর সাহেব চরমোনাই বলেন, মাওলানা আশরাফ আলী ছিলেন দেশের বিশিষ্ট আলেমেদ্বীন, হাদিস শাস্ত্রের পন্ডিত ও বয়োবৃদ্ধ আলেম। তিনি অসংখ্য মাদরাসায় হাদীসের দরস দিয়েছেন এবং বহুসংখ্যক মাদরাসা প্রতিষ্ঠাতা ও অসংখ্য দীনি শিক্ষা প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন।
পীর সাহেব বলেন, কওমি মাদরাসার সনদের স্বীকৃতিসহ কওমি শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নে মরহুমের বিশেষ অবদান স্মরণীয় হয়ে থাকবে। দ্বীনি শিক্ষার প্রচার ও প্রসারে মরহুমের বিশেষ অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। একই সাথে মরহুম আল্লামা আশরাফ আলী রহ. দ্বীনকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠার সংগ্রামেও নিবেদিতপ্রাণ ছিলেন। মরহুমের ইন্তেকালে জাতি একজন নিবেদিতপ্রাণ আলেমেদ্বীনকে হারালো। যার অভাব দীর্ঘদিন অনুভূত হবে। পীর সাহেব চরমোনাই বলেন, মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে মরহুমের সকল নেককাজকে কবুল করে তাঁকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন, আমীন।
মরহুমের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত
এদিকে মরহুম আল্লামা আশরাফ আলী রহ. মাগফিরাত কামনা করে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলনের অফিসে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি