সিরাজগঞ্জে একদিনে ৭ স্কুলছাত্রীর বাল্যবিয়ে আটকালেন ইউএনও

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় ইউএনওর প্রচেষ্টায় একরাতেই বাল্যবিয়ে থেকে রক্ষা পেলেন সাত স্কুলছাত্রী।
শুক্রবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত এ বাল্যবিয়ে ব্ন্ধ করে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান।ভ্রাম্যমান আদালত সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকালে ওই উপজেলার কদমতলী গ্রামের ৭ম শ্রেণির ছাত্রী (১৩), একই এলাকার চর মিটুয়ানী গ্রামের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১২), সন্ধ্যায় পৌর এলাকার চালা সাতরাস্তা মহল্লার একাদশ শ্রেণির ছাত্রী (১৭), রাতে সেনভাংগাবাড়ী গ্রামে ৯ম শ্রেণির ছাত্রী (১৪), দৌলতপুর পেস্তক পাড়া গ্রামের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১৩), দৌলতপুর পশ্চিমপাড়া গ্রামের ৮ম শ্রেণির ছাত্রী (১৩) ও পৌর এলাকার চালা অফিসপাড়া মহল্লার ১০ম শ্রেণির ছাত্রীর (১৫) বাল্যবিয়ে বন্ধ করা দেয়া হয়।
পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের অভিবাকদেরকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদের কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে মুচলেকাও নেয়া হয়।
উল্লেখ্য, ইতোপূর্বে সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দায়িত্বে থাকা অবস্থায় আরও সাত বাল্যবিয়ে বন্ধ করেছিলেন। এছাড়া সিরাজগঞ্জ সদর ও চৌহালী উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) হিসেবে দায়িত্ব পালনকালে দুই শতাধিক বাল্যবিয়ে ঠেকিয়ে রেকর্ড গড়েন এবং সরকারিভাবে পুরস্কৃতও হন ইউএনও মো. আনিসুর রহমান। – UNB